সংবাদ শিরোনাম:
রংপুরে শুরু হয়েছে শেখ হাসিনা অনুর্ধ্ব-১৫ টি টোয়েন্টি প্রমীলা ক্রিকেট টুর্নামেন্ট ঘাটাইল উপজেলা পরিষদ নির্বাচনে চশমা প্রতীক নিয়ে সাংবাদিক আতিক জনপ্রিয়তায় শীর্ষে ও জনসমর্থনে এগিয়ে ঘাটাইলে সেলাই মেশিন মার্কায় ভোট চাইলেন পৌর মেয়র আব্দুর রশীদ মিয়া টাঙ্গাইলে পুটিয়াজানী বাজারে দোকান ঘর ভাঙ্গচুরের অভিযোগ দেবরের বিরুদ্ধে সিরাজগঞ্জে ২১৬ কেজি গাঁজাসহ আটক ২ ; কাভার্ড ভ্যান জব্দ সাফল্য অর্জনেও ব্যতীক্রম নয় জমজ দুই বোন,  লাইবা ও লামিয়া দুজনেই পেলেন জিপিএ- ৫ নাগরপুরে মুক্তিযোদ্ধা পরিবার রাজপথে, প্রতিবাদ মানববন্ধন অনুষ্ঠিত এক স্কুল থেকে এসএসসিতে জিপিএ-৫ পেল জমজ দুই বোন মির্জাপুরে ধান চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন টাঙ্গাইলে মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানের গার্ল-ইন- স্কাউটের সদস্যদের ডে ক্যাম্প
কালিহাতীর এলেঙ্গা পৌরসভার নতুন রাস্তাকে কেন্দ্র করে বাড়ী ভাঙচুর করলেন মেয়র

কালিহাতীর এলেঙ্গা পৌরসভার নতুন রাস্তাকে কেন্দ্র করে বাড়ী ভাঙচুর করলেন মেয়র

প্রতিদিন প্রতিবেদক : টাঙ্গাইলে বিজ্ঞ সহকারী জজ আদালতের কারণ দর্শানোর নোটিশ পেয়ে ক্ষুব্ধ হয়ে এলেঙ্গা পৌরসভার মেয়র নুর-এ-আলম সিদ্দিকী তুলকালাম কান্ড ঘটিয়েছেন।

বুধবার(৪ সেপ্টেম্বর) সকালে কালিহাতী থানার অফিসার ইনচার্জ(ওসি) এর উপস্থিতিতে মেয়রের উষ্কানিতে শতাধিক পরিবারের লোকজন স্থানীয় মো. আবুবকর সিদ্দিকীর এলেঙ্গা হাইস্কুল মোড়স্থ বাড়ির টিনের বেড়া ভাঙচুর করে।

একটি নতুন রাস্তা বের করাকে কেন্দ্র করে তিনি এ কান্ড করেন। ভাঙচুরের ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছে বলে জানা যায়।

জানা যায়, বুধবার সকালে এলেঙ্গা পৌরসভার পক্ষ থেকে মো. আবুবকর সিদ্দিকীর বাড়ির সীমানা মাপজোক করার একপর্যায়ে উত্তেজনার সৃষ্টি হয়।

এসময় পৌর মেয়র নুর-এ-আলম সিদ্দিকী ও সাবেক ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন মোল্লা উপস্থিত জনতার উদ্দেশে উত্তেজক বক্তব্য রাখেন।

পুলিশ ও জেলা-উপজেলার সাংবাদিকদের উপস্থিতিতে তারা বলেন, এলেঙ্গা পৌরসভা গুন্ডামি ও মাস্তানী করার জায়গা নয়। রাত ১টায়ও এলেঙ্গা বাসস্ট্যান্ডে লোকজন অবাধে চলাফেরা করে।

দূর থেকে অনেক লোক এলেঙ্গায় এসে বসতবাড়ি স্থাপন করেছেন। এলেঙ্গা শহরে গুন্ডামি করলে তাদেরকে যমুনা নদীতে ডুবিয়ে দেয়া হবে। তারা আগামি সাত দিনের মধ্যে মেয়রের নামে কারণ দর্শানোর মামলা তুলে নেয়া না হলে আবুবকর সিদ্দিকীকে এলাকা থেকে বিতাড়িত করার হুশিয়ারি দেন।

বক্তব্যের এ পর্যায়ে উপস্থিত জনতা উত্তেজিত হয়ে আবুবকর সিদ্দিকীর বাড়ির বাউন্ডারির টিনের বেড়া ভাঙচুর করে। কালিহাতী থানা পুলিশের অফিসার ইনচার্জ হাসান আল মামুন ফোর্স সহ সেখানে উপস্থিত থাকলেও ভাঙচুর ঠেকাতে তাদেরকে কোন ভূমিকা পালন করতে দেখা যায়নি।

এরআগে এলেঙ্গাস্থ পুরাতন ভূঞাপুর রাস্তা থেকে সড়ক ও জনপথ অধিদপ্তরের সড়ক পর্যন্ত ১০ফুট চওড়া রাস্তা বের করার জন্য এলেঙ্গা পৌরসভা উদ্যোগ গ্রহন করে।

কিন্তু ওই নতুন রাস্তা করতে স্থানীয় আব্দুল আলীর ছেলে মো. আবু বকর সিদ্দিকী, মৃত আকবর খানের ছেলে মো. ইয়াছিন আলী খান ও কালিপদ বিশ্বাসের ছেলে অরুণ বিশ্বাসের বসত বাড়ির কিয়দাংশ ভেঙে জায়গা ছেড়ে দেয়ার প্রয়োজন দেখা দেয়।

এ লক্ষ্যে এলেঙ্গা পৌরসভার মেয়র মোহাম্মদ নুর-এ-আলম সিদ্দিকী উল্লেখিত ব্যক্তিদেরকে ১০ফুট প্রস্থের নতুন রাস্তার জন্য বসত বাড়ির জায়গা ছেড়ে দিতে গত ২৭ আগস্ট নোটিশ প্রদান করেন।

নোটিশ পেয়ে মো. আবু বকর সিদ্দিকী টাঙ্গাইলের(কালিহাতী থানা) বিজ্ঞ সহকারী জজ আদালতে অস্থায়ী ও অন্তবর্তীকালীন নিষেধাজ্ঞা চেয়ে একটি আবেদন করেন।

আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত গত ২ সেপ্টেম্বর এলেঙ্গা পৌর মেয়রকে ‘কেন অস্থায়ী ও অন্তবর্তীকালীন নিষেধাজ্ঞার আদেশ দেয়া হবেনা’ মর্মে সাত দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দেন।

স্থানীয় একাধিক সূত্রমতে, আদালতের কারণ দর্শানোর নোটিশ পেয়ে এলেঙ্গা পৌরসভার মেয়র নুর-এ-আলম সিদ্দিকী ক্ষুদ্ধ হয়ে বুধবার(৪ সেপ্টেম্বর) ওই নতুন রাস্তা বের করার জন্য বসত বাড়ি ভেঙে দেয়ার উদ্যোগ নেন।

ভাঙচুর করা বাড়ির মালিক মো. আবু বকর সিদ্দিকী জানান, ‘মেয়র নিজে গুন্ডামি করে অন্যের উপর দোষ চাপাতে চায়। আমি মেয়রের কর্মকান্ডে পরিবার-পরিজন নিয়ে নিরাপত্তাহীনতায় ভূগছি।

রাস্তা বের করতে আমার কোন আপত্তি নাই। ইচ্ছে করলে আমার জায়গা পৌরসভা হুকুমদখলও করতে পারে।’ তিনি প্রশাসনের উর্ধতন কর্তৃপক্ষের কাছে নিরাপত্তা ও ন্যায় বিচার দাবি করেন।

কালিহাতী থানার অফিসার ইনচার্জ(ওসি) হাসান আল মামুন জানান, আমরা কারো পক্ষের লোক নই। শান্তি প্রতিষ্ঠার লক্ষে যা প্রয়োজন আমরা তাই করবো। আগামি এক সপ্তাহের মধ্যে এ ঘটনার সুষ্ঠু সমাধান করবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840